মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:০৭ অপরাহ্ন

আপডেট
*** সিসি ক্যামেরা সিস্টেম নিতে যোগাযোগ করুন - 01312-556698  ***              সিসি ক্যামেরা সিস্টেম নিতে যোগাযোগ করুন - 01312-556698 ***                     *** সিসি ক্যামেরা সিস্টেম নিতে যোগাযোগ করুন - 01312-556698  ***              সিসি ক্যামেরা সিস্টেম নিতে যোগাযোগ করুন - 01312-556698 ***

পবিত্র শবে বরাত ২১ এপ্রিল

পবিত্র শবে বরাত ২১ এপ্রিল

দেশের কোনো জেলায় শনিবার সন্ধ্যায় শাবান মাসের চাঁদ দেখা যায়নি। ফলে রবিবার রজব মাসের ৩০ দিন পূর্ণ হচ্ছে।  আগামী সোমবার থেকে শাবান মাস গণনা শুরু হবে। আর আগামী ২১ এপ্রিল রবিবার দিবাগত রাতে পবিত্র শবে বরাত পালিত হবে।

শনিবার সন্ধ্যায় রাজধানীর বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভা কক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় সভাপতিত্ব করেন ধর্ম প্রতিমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি এ্যাড. শেখ মোহাম্মদ আবদুল্লাহ। শবে বরাতের ১৪-১৫ দিন পর রমজান মাসের চাঁদ ওঠে। সে হিসাবে ৫ বা ৬ মে রোজা শুরু হতে পারে।

মুসলমান ধর্মাবলম্বীদের কাছে লাইলাতুল বরাত বিশেষ তাৎপর্য বহন করে। পবিত্র শবে বরাতের রাতকে বলা হয় ভাগ্য নির্ধারণের রাত। অতীতের পাপাচার থেকে মুক্তি এবং আগামী বছরে সুখ-সমৃদ্ধির জন্য এই রাতে সৃষ্টিকর্তার নিকট দোয়া প্রার্থণা করেন মুসল্লিরা।


Search News




©2020 Daily matrichaya. All rights reserved.
Design BY PopularHostBD