মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:১৭ অপরাহ্ন

আপডেট
*** সিসি ক্যামেরা সিস্টেম নিতে যোগাযোগ করুন - 01312-556698  ***              সিসি ক্যামেরা সিস্টেম নিতে যোগাযোগ করুন - 01312-556698 ***                     *** সিসি ক্যামেরা সিস্টেম নিতে যোগাযোগ করুন - 01312-556698  ***              সিসি ক্যামেরা সিস্টেম নিতে যোগাযোগ করুন - 01312-556698 ***
সংবাদ শিরোনাম :
আজ সত্যজিতের প্রয়াণ দিবস বেসিসের জন্য স্থায়ী ঠিকানা গড়ে তুলবো: মোস্তাফা রফিকুল ইসলাম ডিউক হুয়াওয়ে আইসিটি প্রতিযোগিতার এশিয়া প্যাসিফিক পর্বে তৃতীয় রুয়েট ইউপি চেয়ারম্যানরা পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন পুলিশ কেবল আইন-শৃঙ্খলা রক্ষার মধ্যে সীমাবদ্ধ থাকে না, মানবিকতায়ও নজির স্থাপন করেছে: ডিএমপি কমিশনার পদ্মায় নিখোঁজ হওয়া ৩ কিশোরের মরদেহ উদ্ধার হাতীবান্ধায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় স্থিতিশীল সরকার থাকায় দেশে বিস্ময়কর উন্নয়ন হয়েছে: কাদের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবি ভারতকে দিয়েছে সরকার: রিজভী ৬.৮% বেড়ে বৈশ্বিক সামরিক ব্যয়ে রেকর্ড, ৩৭ শতাংশই যুক্তরাষ্ট্রের

‘সাকিবদের কারণেই পিটারসেনের ক্যারিয়ার শেষ’

‘সাকিবদের কারণেই পিটারসেনের ক্যারিয়ার শেষ’

সাকিব আল হাসানসহ বিশ্বের বাঁ-হাতি স্পিনারদের কারণেই ক্রিকেট ক্যারিয়ার শেষ হয়ে গেছে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক কেভিন পিটারসেনের। এমনটিই দাবি করছেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ।

গতকাল রোববার নিজের অফিসিয়াল টুইটারে বন্ধু কেভিন পিটারসেনে সঙ্গে খুনসুটি করতে গিয়ে এসব কথা বলেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ক্রিকেটার গ্রায়েম স্মিথ।

গত শনিবার রাত সোয়া ৯টায় অনুপম সিং নামে এক ক্রিকেট ভক্ত টুইট করেন স্মিথকে। সেখানে তিনি ২০০৯ সালে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার মধ্যকার সিডনি টেস্টের কথা উল্লেখ করেন। ওই টেস্টে হাতে চোট পাওয়া সত্ত্বেও দলকে পরাজয় থেকে বাঁচাতে ভাঙা হাত নিয়েই ব্যাটিংয়ে নেমে পড়েন স্মিথ। তার সেই ইনিংসের প্রশংসা করে স্মিথকে ধন্যবাদ জানান অনুপম।

আর সেই মুহূর্তের ঘটনা নিয়ে ঠাট্টা করার জন্যই স্মিথকে রিটুইট করেন কেভিন পিটারসেন। ইংলিশ অধিনায়ক পিটারসেন লেখেন, সেই মুহূর্তের ঘটনাটি দেখে আমি নিজেও অবাক হয়েছিলাম। আর সেই অদ্ভূত ব্যাটিংয়ের কারণেই স্মিথের ক্রিকেট ক্যারিয়ার শেষ হয়ে যায়।

রিটুইটে কেভিন পিটারসেনের বাঁ-হাতি স্পিনাদের খেলার দুর্বলতার কথা উল্লেখ করেন স্মিথ। সেখানে তিনি বাংলাদেশ দলের অন্যতম সেরা স্পিনার সাকিব আল হাসান, নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টরি, ভারতের যুবরাজ সিং এবং রবিন্দ্র জাদেজার কথা উল্লেখ করেন স্মিথ।

ইংল্যান্ডের হয়ে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টির তিন ফরম্যাটে ২৭৭ ম্যাচ খেলে ৩২টি সেঞ্চুরির সাহায্যে ১৩ হাজার ৭৯৭ রান সংগ্রহ করেন পিটারসন। বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলমান আসরে ধারাভাষ্য দিতে ভারত সফরে আছেন ইংলিশ এই স্টাইলিস্ট ব্যাটসম্যান।

প্রসঙ্গত, ২০১০ সালের মার্চে বাংলাদেশ সফরে এসে সাকিব আল হাসানের স্পিনে কাবু হয়ে চট্টগ্রামে ৩২ ও ঢাকা টেস্টে ৪৫ রানে আউট হন পিটারসেন।

ওই বছরের মে মাসে ইংল্যান্ড সফরে যায় বাংলাদেশ দল। লর্ডস এবং ম্যানচেস্টারে দুই টেস্টে সেই সাকিবের স্পিনেই বিভ্রান্ত পিনারসেন। লর্ডসের প্রথম ইনিংসে সাকিবের শিকার হওয়ার আগে করেন মাত্র ১৮ রান। আর ম্যানচেস্টারে ফেরেন ৬৪ রান করে।


Search News




©2020 Daily matrichaya. All rights reserved.
Design BY PopularHostBD