বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:২২ অপরাহ্ন

আপডেট
*** সিসি ক্যামেরা সিস্টেম নিতে যোগাযোগ করুন - 01312-556698  ***              সিসি ক্যামেরা সিস্টেম নিতে যোগাযোগ করুন - 01312-556698 ***                     *** সিসি ক্যামেরা সিস্টেম নিতে যোগাযোগ করুন - 01312-556698  ***              সিসি ক্যামেরা সিস্টেম নিতে যোগাযোগ করুন - 01312-556698 ***
সংবাদ শিরোনাম :

বয়স ১০০ হওয়ার আগে ধুমপান নয়

বয়স ১০০ হওয়ার আগে ধুমপান নয়

বয়স ১০০ হওয়ার আগে ধুমপান নয়

সিগারেটকে শরীরের পক্ষে সবচেয়ে ক্ষতিকর বস্তু হিসেবে চিহ্নিত করেছে যুক্তরাষ্ট্রের হাওয়াই প্রশাসন। তাই সিগারেট নিষিদ্ধ না করে ১০০ বছর বয়সের আগে ধুমপান করতে পারবে না বলে আইন করেছে।

হাওয়াই-এর বর্তমান আইন অনুযায়ী, ওই প্রদেশে ২১ বছরের কম বয়সীদের সিগারেট কেনা নিষিদ্ধ। এই আইনেই বদল আনবার কথা বলেছেন হাওয়াই-এর ডেমোক্র্যাটিক পার্টির প্রতিনিধি রিচার্ড ক্রিগান।

ক্রিগান সংসদে যে বিল উত্থাপন করেছেন তাতে বলা হয়েছে, ২০২০ সালে সিগারেট কেনার ন্যূনতম বয়স নির্ধারণ করা হবে ৩০ বছর। ২০২১ সালে তা বাড়িয়ে করা হবে ৪০ বছর। সেখানেই থেমে থাকেননি ক্রিগান। তিনি জানিয়েছেন, এই পথে এগিয়ে ২০২২ সালে সিগারেট কেনার ন্যূনতম বয়স হবে ৫০, ২০২৩ সালে ৬০ এবং ২০২৪ সালে ১০০ বছর ন্যূনতম বয়স নির্ধারণ করা হবে।

দেশটির সেন্টার ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন বিভাগের তথ্য মতে, যুক্তরাষ্ট্রে প্রতি বছর প্রায় ৫ লাখ ব্যক্তির মৃত্যুর জন্য প্রত্যক্ষ ও পরোক্ষভাবে দায়ী এই ধূমপান।


Search News




©2020 Daily matrichaya. All rights reserved.
Design BY PopularHostBD