মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০২:২৭ অপরাহ্ন

আপডেট
*** সিসি ক্যামেরা সিস্টেম নিতে যোগাযোগ করুন - 01312-556698  ***              সিসি ক্যামেরা সিস্টেম নিতে যোগাযোগ করুন - 01312-556698 ***                     *** সিসি ক্যামেরা সিস্টেম নিতে যোগাযোগ করুন - 01312-556698  ***              সিসি ক্যামেরা সিস্টেম নিতে যোগাযোগ করুন - 01312-556698 ***

ককপিটে পাইলটের ঘুম

ককপিটে পাইলটের ঘুম

চায়না এয়ারলাইন্সের একটি ফ্লাইটে পাইলটের ককপিটে ঘুমানোর ছবি ভাইরাল হয়েছে। পাইলট ককপিটে ঘুমিয়ে পড়লে জরুরিভিত্তিতে বিমানটি অবতরণ করা হয়। গত সপ্তাহের সেই ঘটনায় ওই পাইলটকে শাস্তি দিয়েছে কর্তৃপক্ষ। আর এ ঘটনা ভিডিও করার কাজটি করে ওই পাইলটের সহকারী। তাকেও প্রাতিষ্ঠানিকভাবে তিরস্কার করা হয়েছে।

সাউথ চায়না মর্নিং পোস্টের প্রতিবেদনে জানানো হয়েছে, বোয়িং-৭৪৭ নামের সেই বিমানের পাইলট হলেন ওয়েং জিয়াকি। তিনি চায়না এয়ারলাইন্সের তাইওয়ান ন্যাশনাল ক্যারিয়ারের একজন জ্যেষ্ঠ পাইলট। অন্তত বিশ বছরের বিমান চালানোর অভিজ্ঞতা আছে তার।

ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যায়, পাইলট ককপিটে বসে মাথা নিচু করে ঘুমাচ্ছেন। তবে এটা স্পষ্ট নয় কখন ভিডিওটি ধারণ করা হয়েছে। গত বুধবার তাইওয়ানের টেলিভিশন চ্যানেল ইবিসি’তে সেই ভিডিওটি প্রচারিত হওয়ার পর সবার দৃষ্টি কাড়ে।

এয়ারলাইন্স কর্তৃপক্ষ ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলকে একটি বিবৃতি পাঠিয়েছে। সেই বিবৃতিতে বলা হচ্ছে, ‘সবার মধ্যে সেই ঘটনা ছড়িয়ে যাওয়ার পর পাইলট ককপিটে বসে তার নিয়মবহির্ভূত আচরণের জন্য স্বেচ্ছায় আমাদের কাছে প্রতিবেদন দাখিল করেন। তাছাড়া নিয়ম অনুযায়ী তার সহকারী পাইলটকেও প্রাতিষ্ঠানিকভাবে তিরস্কার করা হয়েছে।’

ডেইল মেইলের প্রতিবেদনে অনুযায়ী, এমন এক সময়ে ওই ভিডিওটি ছড়িয়ে পরে যার কয়েকদিন আগে পাইলটদের অবসাদ ও লম্বা কর্মঘণ্টার কারণে সাত দিনের এক ধর্মঘট কর্মসূচি পালন করে চায়না এয়ারলাইন্স। এয়ারলাইন্স কর্তৃপক্ষ অবশ্য দাবি করছে, ধর্মঘট শুরু হওয়ার আগেই ওই ভিডিওচিত্রটি ধারণ করা হয়েছে।


Search News




©2020 Daily matrichaya. All rights reserved.
Design BY PopularHostBD