শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন

আপডেট
*** সিসি ক্যামেরা সিস্টেম নিতে যোগাযোগ করুন - 01312-556698  ***              সিসি ক্যামেরা সিস্টেম নিতে যোগাযোগ করুন - 01312-556698 ***                     *** সিসি ক্যামেরা সিস্টেম নিতে যোগাযোগ করুন - 01312-556698  ***              সিসি ক্যামেরা সিস্টেম নিতে যোগাযোগ করুন - 01312-556698 ***
সংবাদ শিরোনাম :

খালেদা অসুস্থ, গ্যাটকো দুর্নীতি মামলার শুনানি পেছাল

খালেদা অসুস্থ, গ্যাটকো দুর্নীতি মামলার শুনানি পেছাল

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাজির না করায় গ্যাটকো দুর্নীতি মামলার অভিযোগ গঠন বিষয়ে শুনানি পিছিয়ে ১৭ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

সোমবার পুরান ঢাকার আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকা বিশেষ জজ আদালত-৩ এর বিচারক আবু সৈয়দ দিলজার হোসেন এ দিন ধার্য করেন।

এদিন, গ্যাটকো দুর্নীতি মামলার অভিযোগ গঠন শুনানির দিন ধার্য ছিল। কিন্তু এই মামলার আসামি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আদালতে হাজির করা হয়। কারা কর্তৃপক্ষ আদালতকে জানায়, ‘তিনি শারীরিকভাবে অসুস্থ’ তাই আদালতে হাজির করা হয়নি।

এর আগে, গত ২৭ ফেব্রুয়ারি খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার মামলার প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় সময়ের আবেদন করেন। আদালত শুনানি শেষে সময়ের আবেদন মঞ্জুর করে ১৮ মার্চ এ তারিখ ধার্য করেছিলেন। সেদনি হুইলচেয়ারে করে কারা কর্তৃপক্ষ খালেদা জিয়াকে আদালতে হাজির করে।

জানা যায়, রাজধানীর তেজগাঁও থানায় ২০০৭ সালের ২ সেপ্টেম্বর খালেদা জিয়াসহ ১৩ জনের বিরুদ্ধে গ্যাটকো দুর্নীতি মামলাটি দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।  পরের বছর দুদকের উপ-পরিচালক মো. জহিরুল হুদা তৎকালীন চারদলীয় জোট সরকারের প্রভাবশালী সাবেক নয় মন্ত্রী ও উপমন্ত্রীসহ মোট ২৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন।

এদিকে, দুদকের করা দুই মামলায় ১০ ও ৭ বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন খালেদা জিয়া। এ দণ্ড নিয়ে গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন সাবেক এই প্রধানমন্ত্রী।


Search News




©2020 Daily matrichaya. All rights reserved.
Design BY PopularHostBD