শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন

আপডেট
*** সিসি ক্যামেরা সিস্টেম নিতে যোগাযোগ করুন - 01312-556698  ***              সিসি ক্যামেরা সিস্টেম নিতে যোগাযোগ করুন - 01312-556698 ***                     *** সিসি ক্যামেরা সিস্টেম নিতে যোগাযোগ করুন - 01312-556698  ***              সিসি ক্যামেরা সিস্টেম নিতে যোগাযোগ করুন - 01312-556698 ***
সংবাদ শিরোনাম :

ভোট নিয়ে মানুষের আগ্রহ কমে গেছে: মান্না

ভোট নিয়ে মানুষের আগ্রহ কমে গেছে: মান্না

ভোট নিয়ে দেশের মানুষের উৎসাহ আগ্রহ কমে গেছে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না

বুধবার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে নাগরিক ঐক্য আয়োজিতস্বাধীনতা সাম্প্র্রতিক রাজনীতি ভাবনাশীর্ষক আলোচনা সভায় তিনি মন্তব্য করেন

মান্না বলেন, ‘ভোট নিয়ে মানুষের উৎসাহ আগ্রহ কমে গেছে। ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মানুষ ভোট দিতে যায়নি। উপজেলা নির্বাচনে মানুষ যাচ্ছে না। ডাকসু নির্বাচনে ছাত্ররা সবকিছু উপেক্ষা করে ভোট দিতে গিয়েছিল, কিন্তু দিতে পারেনি। আমাদের স্বাধীনতা এখন পরাধীনতার সামিল।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, “জিডিপি মানেই উন্নতি না। কিন্তুজিডিপি বেড়েছে‘, ‘জিডিপি বেড়েছেবলে সরকার মুখে ফেনা তুলছে। দিয়ে সুশাসন নিশ্চিত হয় না। প্রয়োজন গণতন্ত্র।

মান্না বলেন, ‘সম্প্রতি প্রধানমন্ত্রী নিজে বলছেনযদি বাকশাল হতো তাহলে আর ভোট নিয়ে কোনো সমস্যা হতো না। কথা তো ঠিকইবাকশাল হলে তো আর ভোট লাগে না। উনি সে পথেই যাচ্ছেন। মানুষ মানে না বলে হাজার হাজার কোটি টাকা খরচ করে ভোটের নামে ডাকাতি করছেন।

আলোচনা সভায় সংবিধান বিশেষজ্ঞ . শাহদীন মালিক বলেন, ‘দেশে গণতন্ত্র নেই, আছে মেগা প্রজেক্ট। এসব হলো কিছু মানুষের মেগা উন্নয়ন। এতে জনগণের উন্নতি হয় না। এসব প্রকল্পের অজুহাতে দীর্ঘদিন ক্ষমতায় থাকতে চায় শাসকগোষ্ঠী।

জনগণ ক্ষমতার মালিক বলেও সময় উল্লেখ করেন তিনি

আলোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডা. জাহিদুর রহমান, রুবি রহমতউল্লাহ, শহীদুল্লাহ কায়সার প্রমুখ


Search News




©2020 Daily matrichaya. All rights reserved.
Design BY PopularHostBD